সোমবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৪

মেয়েরা নিজেরা টাইট ফিটিং বোরকা পড়লেও সে চায় না তার স্বামী দাড়ি , টুপী ওয়ালা হুজুর হোক।



http://www.somewhereinblog.net/blog/anwarmahmud/29846604

মুসলিম মেয়েদের বিয়ের পাত্র হিসেবে মাদ্রাস পড়ুয়া ছেলে পছন্দ নয় । পছন্দ নয় মসজিদে ইমামতী করা বা মাদ্রাসায় শিক্ষকতা করা পাত্র।



বরং মুসলিম মেয়েদের বিয়ের ক্ষেত্রে গার্জিয়ানের পছন্দ থাকে স্কুল, কলেজ,বিশ্ববিদ্যালয় পাশ করা বড় ডাক্তার , ব্যারিস্টার , সি এ করা ভাল বেতনের চাকরী / ব্যবসা করা ধনী ছেলে !!!!!!!!!! পছন্দ। তাদের পছন্দ হিন্দুদের মত ক্লিন সেভ করা , শুট-কোট , টাই , প্যান্ট , শার্ট পরা স্মার্ট !!!!!!!!!!!!!! ছেলেদের । বর্তমানে বিয়ের ক্ষেত্রে মুসলমান মেয়েদের আর তাদের গার্জিয়ানের আরো কত হাজারটা ঢঙ্গ আছে যে, শুনলে মাথা ঘুড়ায়।



মেয়েরা নিজেরা টাইট ফিটিং বোরকা পড়লেও সে চায় না তার স্বামী দাড়ি , টুপী ওয়ালা হুজুর হোক।



সবাই চায় তার ছেলেরা স্কুল, কলেজ,বিশ্ববিদ্যালয়ে পড়ুক। বড় ডাক্তার , ব্যারিস্টার , মিনিস্টার হোক । ভাল বেতনের চাকরী করুক । আরও চায় তাদের মেয়ের জামাই স্কুল, কলেজ,বিশ্ববিদ্যালয় পাশ করা বড় ডাক্তার , ব্যারিস্টার , সি এ করা ভাল বেতনের চাকরী / ব্যবসা করা ধনী ছেলে হোক ।



অনেক মানুষ আছে যারা মসজিদ ও মাদ্রাসাতে টাকা দান করে আবার ছেলে-মেয়েদের বিধর্মী শিক্ষালয়ে পড়াশুনা করিয়ে গর্ববোধ করে । অনেকে ভাল মাদ্রাসার জন্য যাকাত,ফেতরা দেয় । ভাল মাদ্রাসার গুণগান করে অন্য মানুষের কাছে । কিন্তু নিজের সন্তানদের সেই ভাল মাদ্রাসাতে পড়াতে অথবা কোরআন সূন্নাহ মেনে চলতে দিতে আগ্রহবোধ করে না । ঢাকা শহরের কয়টা লোক তাদের মেয়ে -ছেলেকে মাদ্রাসতে পড়াতে চায় একবার বলবেন কি?



আমার নিজ চোখে দেখা, ফরিদপুরে হাফেজ ডাঙ্গী মাদ্রাসার এক শিক্ষক নিজের ছেলেকে স্কুলে পড়ায়। কারণ তার ছেলে ভাল ছাত্র।এর মানে দাড়ায় মাদ্রাসাতে পড়বে খারাপ ছাত্ররা আর গরীব মানুষের ছেলেরা । নাঊজুবিল্লাহ। 



কয়দিন আগে কাফির খ্রিষ্টান মিশনারীদের হলিক্রস কলেজে মাদ্রাসার শিক্ষার্থীদের ভর্তির বিষয় নিয়ে একটা খবর বের হল । সেখানে দেখা গেলো তারা সেই কলেজে ভর্তির জন্য বোরকা না পরে আসার প্রতিশ্রুতি দিল কাফির খ্রিষ্টান অধ্যক্ষ ম্যাডামের কাছে । নাঊজুবিল্লাহ।



কিন্তু তারপরেও কলেজে ভর্তি হতে না পেরে নাকিকান্নায় সাংবাদিকদের কাছে ক্ষোভ প্রকাশ করে বলে , " এমন হবে জানলে হয়তো মেয়েকে মাদ্রাসায় পড়াতাম না।" নাঊজুবিল্লাহ।



আপনাদের কি মনে হয়, ঐ মেয়েদের গার্জিয়ান তাদের মেয়েকে ভবিষ্যতে কোন মাদ্রাস পাশ করা , মসজিদে ইমামতী করা বা মাদ্রাসায় শিক্ষকতা করা পাত্রের কাছে বিয়ে দিবে ?????? আমার মনে হয় না।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন